মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

সেনগ্রামে পদ্মায় চলছে বালু উত্তোলনের মহোৎসব

বিশেষ প্রতিবেদক / ৫৭ জন পড়েছেন
আপডেটের সময় রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

সেনগ্রামে
পদ্মায় চলছে বালু উত্তোলনের মহোৎস

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা, খোকসা ও পাবনা অঞ্চলে পদ্মা নদীতে চলছে বালু উত্তোলনের মহোৎসব। সেনগ্রামের কলাবাগানের ঠুটা নামক জায়গা থেকে দিনে রাতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু চুরি করছে একটি মহল। সম্প্রতি সময়ে চুরি করা বালি বিভিন্ন এলাকায় বাল্কহেড দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। খোঁজ নিয়ে জানা যায়, কলাবাগানের ঠুটার বালি কুমারখালীর শিলাইদহ ঘাট সহ বিভিন্ন জায়গায় তা বিক্রয় করা হচ্ছে। সরেজমিনে নদীতে গিয়ে দেখা যায়, ড্রেজার ও বাল্কহেড তিন জেলার মোহনায় অবস্থানরত। স্থানীয়রা জানান এই বালি উত্তোলনের সাথে প্রত্যক্ষভাবে জড়িত বাহাদুরপুর ইউনিয়ন বিএনপির নেতা সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী খান ও তার লোকজন। ইতিপূর্বে ওই এলাকায় আওয়ামীলীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা দীর্ঘদিন ধরে বালি ব্যবসা করে আসছিল। প্রশাসনের নজরদারিতে বিগত প্রায় একবছর ধরে বালি উত্তোলন ক্রয় বিক্রয় বন্ধ থাকলেও গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামীলীগ সরকারের পতন হলে বালু উত্তোলন শুরু করে এই মহল। বিভিন্ন সময় নৌ পুলিশ নদীতে টহল দেয়ায় বালু চোরের দল নদীর বিভিন্ন প্রান্তে পালিয়ে যায়। পরক্ষণেই তারা বালু উত্তোলনের কাজে লিপ্ত হয়। এ যেন এক চোর-পুলিশ খেলা চলছে। নদীপাড়ের স্থানীয় ষাটোর্ধ্ব আসলাম হোসেন বলেন, নদী থেকে বালু কাটায় নদীপাড়ের মানুষ হুমকির মুখে রয়েছে।

সম্প্রতি একাধিক পত্রিকায় হাবাসপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ খানের ছেলে জেমস খান, চরপাড়া গ্রামের আব্দুল হাই, আরিফ শেখ, বাবুল মল্লিক, মাসুদ মল্লিক, আবজাল, কামাল সরদার, আনিস মন্ডল, আলাই মন্ডল, সাহেব আলী মন্ডল, হযরত খাঁ, মান্নান প্রামানিক, শহিদ প্রামানিক, নিজাম শেখ ও লিটন শেখ নামের স্থানীয় বিএনপি নেতাকর্মীদের নাম জড়িয়ে বালু উত্তোলনের সংবাদ প্রকাশিত হয়েছে। যা সম্পূর্ণ, মিথ্যা, ভিত্তিহীন বলে দাবী করেন সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ খান। তিনি বলেন, আমরা বালু উত্তোলনের সাথে কেউ জড়িত নাই, বাহাদুরপুর অঞ্চলে সেনগ্রাম এলাকায় কলাবাগান ঠুটা নামক স্থানে বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী খান ও তার লোকজন বালু উত্তোলন করছে বলে জানতে পেরেছি। হাবাসপুর এলাকার কিছু মানুষ পাবনা জেলার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ এলাকা থেকে বালু ক্রয় করে বিক্রয় করার জন্য বেড়িবাঁধের পাশে এনে রেখেছে। এতে করে বেড়িবাঁধের কোন ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। আমাদেরকে হেয় প্রতিপন্ন করতে একটি মহল বিভিন্ন দপ্তরে মিথ্যা ভিত্তিহীন অভিযোগ দিচ্ছে। প্রকাশিত ওই সকল প্রতিবেদনে আমাদের নামে যেসমস্ত অভিযোগ তুলে ধরা হয়েছে তার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

দীর্ঘদিন ধরে একটি স্বার্থানেষী মহল পদ্মা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে বালু উত্তোলন করে আসছিল। অনেকেই বালু বিক্রয় করে কোটিপতি বনে গেছে ইতিপূর্বে। সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমের পুত্রের মদদপুষ্টে তারা বালুর ব্যবসা করেছেন দীর্ঘদিন। তারা ধরাছোঁয়ার বাইরে থাকলেও সম্প্রতি সময়ে সুযোগ সন্ধানী একটি মহল পুরনো ব্যবসায় বিএনপির ছত্রছায়ায় পুনরায় বালু চুরি শুরু করেছে।

পদ্মা নদীতে বালু উত্তোলনের বিষয়ে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, আইন শৃঙ্খলা বাহিনীর নিষ্ক্রিয়তার কারণে বালু উত্তোলন হচ্ছে। বালু উত্তোলন বন্ধে অচিরেই ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর