মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

মাসুদ রেজা শিশির ॥ / ২৪৪ জন পড়েছেন
আপডেটের সময় শনিবার, ৪ মে, ২০২৪, ৭:৩৯ অপরাহ্ন

মাসুদ রেজা শিশির ॥ রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের পাতুরিয়ায় গ্রামে অবস্থিত রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। শনিবার বিকাল ৩ টায় রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের ক্যাম্পাসে এ আয়োজন করা হয়।

 

বৃত্তি প্রদান অনুষ্ঠানে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন-প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (নিবন্ধন ও অডিট) এনজিও বিষয়ক ব্যুরো যুগ্ন সচিব মোঃ আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান এ.কে এম, শফিকুল মোরশেধ আরুজ, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মহুয়া আফরোজ, সাওরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম আলী,কালুখালী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ আকামত আলী, সাওরাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার ঠান্ডু, সাধারণ পরিষদের নির্বাহী সদস্য আলমগীর হোসেন, আড়াবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মান্নান সরদার প্রমুখ। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন-নূসরাত জাহান, আফসান বাসার কাব্য।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সাধারণ পরিষদের নির্বাহী সদস্য মোঃ আমজাদ হোসেন মাস্টার। বৃত্তি প্রদান অনুষ্ঠানে সার্বিক পরিচালনায় ছিলেন রহমাতুন্নেচ্ছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক মোঃ শহীদুল ইসলাম ও ব্যবস্থাপক আবু সোলায়মান। উল্লেখ্য,পরীক্ষার মাধ্যমে বিভিন্ন ক্যটাগরিতে ১২৬ জন মেধাবী ও গরিব দরিদ্র শিক্ষার্থীকে পরীক্ষার মাধ্যমে বাছাই করা হয়। বাছাইকৃত শিক্ষার্থীদের মধ্যে ৩ লক্ষ ২৪ হাজার টাকার বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত ১০ শিক্ষার্থীকে নগদ ৫ হাজার টাকা ক্রেষ্ট ও শিক্ষা উপকরণ দেওয়া হয়। শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

 

 

এ গ্রেড প্রাপ্ত ১৫ শিক্ষার্থীকে নগদ ৪ হাজার টাকা ও শিক্ষা উপকরণ দেওয়া হয়। বি” গ্রেড প্রাপ্ত ১৯ শিক্ষার্থীকে নগদ ৩ হাজার টাকা ও শিক্ষা উপকরণ দেওয়া হয়, সি” গ্রেড প্রাপ্ত ২৯ জনকে ২ হাজার ৫শত ও শিক্ষা উপকরণ এবং বিশেষ বিবেচনায় ৫৩ জন শিক্ষার্থীকে নগদ ২ হাজার টাকা ও শিক্ষা উপকরণ দেওয়া হয়। এ ছাড়াও ২০২৪ সালের জানুয়ারী থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে প্রধ্যায়নরত শিক্ষার্থীদের মধ্যে কলেজ পর্যায়ে মাসিক ২ হাজার ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে মাসিক ৩ হাজার টাকা করে বৃত্তি প্রদান করতে শুরু করেছে ফাউন্ডেশনটি। কলেজ পর্যায়ে ১২ জন ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১৮ জন মোট ৩০ জন শিক্ষার্থীকে এ বৃত্তি প্রদান করা হয় অনুষ্ঠানের মধ্য দিয়ে।

 

 

২০০০ সাল থেকে ফাউন্ডেশনের মাধ্যমে বৃত্তি প্রদান কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। দীর্ঘ ২৪ বছরে ফাউন্ডেশনের পক্ষ থেকে কোটি টাকার বেশী শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। একই অনুষ্ঠানের মধ্যে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন কতৃক পরিচালিত রহমাতুননেছা স্ক্রীল ট্রেনিং ইনস্টিটিউট (আর এস টিআই) ২য় ব্যাচের ছাত্র-ছাত্রীদের কোর্স সমাপনী সনদ ও টুলস বক্স বিতরণ করা হয় ৩০ জন শিক্ষার্থীর মধ্যে কোর্স সম্পূন্য করে সকলেই নিজ নিজ কর্মে প্রবেশ করেছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর