মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

হোমিওপ্যাথির বিরুদ্ধে করা ষড়যন্ত্রের বিরুদ্ধে চলছে আইনি লড়াই

খন্দকার জাহাঙ্গীর হুসাইন / ৩৬৮ জন পড়েছেন
আপডেটের সময় সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ৬:৩৭ পূর্বাহ্ন

দেশের বিভিন্ন এলাকায় হোমিওপ্যাথি চিকিৎকদের হয়রানী করা হচ্ছে।হোমিওপ্যাথি মেডিসিন ও চিকিৎসা পদ্ধতি যদি রাষ্ট্রের চোখে অপরাধই হবে তাহলে রাষ্ট্রের উচিৎ এই খাতকে নিষিদ্ধ করা। অথচ তা না করে বেছে বেছে ব্যক্তিগত আক্রোশে অথবা কাউকে খুশি করার জন্য  অন্যায়ভাবে দুই একজন হোমিওপ্যাথি চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে থাকেন। যার ফলে হোমিওপ্যাথি চিকিৎসকদের মধ্যে ধীরে ধীরে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। আজ সকাল বেলা কুষ্টিয়া থেকে এক ডাক্তার ফোন করলেন, কয়েকদিন আগে তার চেম্বারে হঠাৎ ভ্রাম্যমান আদালত হাজির হয়েছিলেন।সুনির্দিষ্ট কোন অভিযোগ না থাকলেও আদালত বললেন, এখানে এলকোহোল বিক্রি করা হয় কিন্তু কোন প্রকার প্রমাণ তিনি করেননি যে আসলে কোনটা এলকোহল।জেল-জরিমানা হল।প্রকৃতপক্ষে এলকোহল তো হোমিওপ্যাথির প্রাণ। প্রতিটি ডাইলুয়েশনেই নব্বই শতাংশ এলকো থাকে।এখন কথা হচ্ছে, এটি চিকিৎসার নিমিত্তে ব্যবহার হচ্ছে নাকি মাদকাশক্তদের নিকট বিক্রি করা হচ্ছে? অন্যদিকে, সম্প্রতি হোমিওপ্যাথির বিরুদ্ধে করা ষড়যন্ত্রের বিরুদ্ধে চলছে আইনি লড়াই। সংশ্লিষ্টরা মনে করেন তাদের বিরুদ্ধে যে সব ষড়যন্ত্র চলছে তার বিপক্ষে আইনি লড়াই ছাড়া বিকল্প পথে হাটা যাচ্ছে না।

MBBS(AM) ভুয়া ডিগ্রীধারী। তারা প্রকৃত MBBS চিকিৎসক নয়। ফলে MBBS(AM) নিজেদেরকে Alternative MBBS পরিচয় দেয়।তারা কোনো দেশে স্বীকৃত নয়। তাই তারা নিজেদেরকে চিকিৎসক ও নামের আগে ডাঃ লেখার জন্য মহামান্য উচ্চ আদালতে রীট করে। মহামান্য আদালত তাদের রিট খারিজ করে দেন এবং MBBS(AM) ভুয়া ডিগ্রীধারীরা মহামান্য আদলতে নিজেদেরকে অল্টারনেটিভ চিকিৎসক দাবী করে। প্রকৃত পক্ষে তারা অল্টারনেটিভ চিকিৎসক ও না। অল্টারনেটিভ চিকিৎসা বলতে হোমিওপ্যাথি,ইউনানী, আয়ুর্বেদ) চিকিৎসাকে বলা হয়। তাই মহামান্য আদালতে সঠিক তথ্য-উপাত্ত্ব না দেয়ার ফলে হাইকোর্ট কিছু নির্দেশনা প্রদান করেন,সেখানে বলা হয় (হোমিওপ্যাথি, ইউনানী,আয়ুর্বেদ) চিকিৎসকগন ডাঃ লেখা বৈধ নয়।
আসলে (হোমিওপ্যাথি, ইউনানী,আয়ুর্বেদ) চিকিৎসকগন এই রিটের সাথে সম্পৃক্ত নয়। উল্লেখ্য যে হোমিওপ্যাথি, ইউনানী,আয়ুর্বেদ BMDC-Act-2010 অন্তর্ভুক্ত নয়। (হোমিওপ্যাথি, ইউনানী,আয়ুর্বেদ) চিকিৎসার নিজস্ব আইন রয়েছে এবং সেই আইনের মাধ্যমে (হোমিওপ্যাথি, ইউনানী,আয়ুর্বেদ) চিকিৎসক গন নামের আগে ডাঃ লিখতে পারেন।
তাই মহামান্য উচ্চ আদালতের রায়ের বিষয়ে আমরা আপিল করেছি এবং আশাকরি মহামান্য আদালত আমাদের বিষয়ে সঠিক রায় দিবেন।
(উল্লেখ্য বাংলাদেশে হোমিওপ্যাথি, ইউনানি, আয়ুর্বেদিক চিকিৎসার জন্য ব্যাচেলর ডিগ্রী রয়েছে BHMS,BUMS,BAMS এসব ডিগ্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত এবং স্বাস্থ্য অধিদপ্তর নিয়ন্ত্রিত এবং বাংলাদেশ সরকার স্বীকৃত ডিগ্রী যা ৫ বছর একাডেমিক এবং ১ বছর ইন্টার্নশিপ সহ মোট ৬ বছরের কোর্স।
এছাড়া রয়েছে ডিপ্লোমা কোর্স (DHMS,DUMS,DAMS) যা বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড ও ইউনানি ও আয়ুর্বেদিক বোর্ড নিয়ন্ত্রিত সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় স্বীকৃত ৪ বছর ৬মাসের কোর্স)।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর