বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

কুষ্টিয়া ফিল্ম সোসাইটির উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উদযাপন

নাহিদুজ্জামান শয়ন / ৩৩২ জন পড়েছেন
আপডেটের সময় বুধবার, ২৫ মে, ২০২২, ৮:২৫ অপরাহ্ন

বাংলা কাব্য জগতের কিংবদন্তি বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে কুষ্টিয়া ফিল্ম সোসাইটির উদ্যোগে আজ ২৫ শে মে, ২০২২ ইং কুষ্টিয়া শহরের খেয়া রেস্তোরাঁয় আয়োজন করা হয় আলোচনা সভা, প্রামাণ্যচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী।
সাম্যের ভাবনাকে সামনে এনে বাঙালী জাতির ঐক্যের জন্য কাজী নজরুল ইসলামকে আমরা ভুলবোনা, এই প্রতিপাদ্যে কুষ্টিয়া ফিল্ম সোসাইটির প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদ সদস্য অ্যাডভোকেট মুহাইমিনুর রহমান পললের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সিনিয়র যুগ্ম আহবায়ক ও কুষ্টিয়া আইনজীবী সমিতির সাংস্কৃতিক সম্পাদক ও জেলা জজ কোর্টের এ.জি.পি অ্যাডভোকেট নাজমুন নাহার, শুভেচ্ছা বক্তব্য রাখেন কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সদস্য সচিব বিশিষ্ট আলোকচিত্রী জহিরুল ইসলাম আনন্দ।
কুষ্টিয়া ফিল্ম সোসাইটির যুগ্ম আহবায়ক খন্দকার রাজীবুল হক সজলের সঞ্চালনায় ও যুগ্ম আহবায়ক মিনহাজ উদ্দিন শিমুলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নজরুল গবেষক ও কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর শিশির কুমার রায়। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক অজয় মৈত্র।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক জনাব শাহীন সরকার, কুষ্টিয়া পাবলিক লাইব্রেরির সদস্য সচিব ও সম্মিলিত সামাজিক জোটের চেয়ারম্যান বিশিষ্ট লেখক ও গবেষক ড. আমানুর আমান, কুষ্টিয়া ফিল্ম সোসাইটির পৃষ্ঠপোষক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নারী উদ্যোক্তা, খুলনা বিভাগীয় জয়িতা পুরষ্কার প্রাপ্ত কালপুরুষ যুব ও নেতৃত্ব উন্নয়ন পরিষদের সভাপতি তানজিমা রহমান, মুক্তিযুদ্ধ গবেষক ও রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয়ের এডমিশন অফিসার ইমাম মেহেদী, কুষ্টিয়া পাবলিক লাইব্রেরি ও রেড ক্রিসেন্টের কার্যনির্বাহী পরিষদের সদস্য জনাব সেলিম আহমেদ, কুষ্টিয়া ফিল্ম সোসাইটির অন্তর্ভুক্ত কুমারখালি ফিল্ম ক্লাবের সদস্য সচিব আজিজুর রহমান সুমন, কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সম্মানিত সদস্য রকি রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি এস.এস. রুশদী, স্বপ্ন প্রয়াস যুব সংস্থার সভাপতি সাদিক হাসান রোহিদ, আনন্দ পাঠশালার অধ্যক্ষ আলী আদনান।
প্রধান অতিথির বক্তব্য প্রফেসর শিশির কুমার রয় বলেন নজরুলের চেতনা তরুণ প্রজন্মের মধ্যে বিকশিত করার লক্ষ্যে কুষ্টিয়া ফিল্ম সোসাইটির এই উদ্যোগকে সাধুবাদ জানাই। অসাম্প্রদায়িক ভাবনার সাম্যের প্রতীক বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম বাঙালীর সম্পদ, সকলের অধিকারের জায়গা থেকে সেই সম্পদের ব্যবহার করে উন্নত মানসিকতা এবং অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হতে হবে। নজরুলকে নিয়ে পড়াশুনা ও গবেষণায় আহব্বান জানায় এ প্রজন্মের শিক্ষার্থীদের।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কুষ্টিয়া ফিল্ম সোসাইটির নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয় এবং অনুষ্ঠান শেষে নৈশভোজ দ্বারা আমন্ত্রিত সকল অতিথি ও আয়োজকদের আপ্যায়ন করা হয়।
কুষ্টিয়া ফিল্ম সোসাইটির আহবায়ক উন্মুক্ত চলচ্চিত্র নির্মাতা শরিফুল হক রাকিবের নেতৃত্বে সংগঠনটির নজরুলজয়ন্তী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়া ফিল্ম সোসাইটির কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সদস্য সচিব, সহকারী সদস্য সচিব মাইশা জালাল ও খোকসা ফিল্ম সোসাইটির সভাপতি নাহিদুজ্জামান শয়ন, মৃকাব্যের প্রতিষ্ঠাতা অর্ঘ্য বিশ্বাস, জান্নাতুল মাওয়া মৌ, রাফায়েল আহমেদ অঙ্কন, ফ্রিল্যান্সার ইমতিয়াজ জনি, কালপুরুষ যুব ও নেতৃত্ব উন্নয়ন পরিষদের সাংগঠনিক সম্পাদক অপু হোসেন, প্রচার সম্পাদক সাংবাদিক হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক ও কুষ্টিয়া পাবলিক স্কুলের সহকারী শিক্ষক কাজী মুনজেরিন হক মিষ্টি, আলোকচিত্র শিল্পী ও কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সাবেক সাংগঠনিক সম্পাদক আসাবুল জীমসহ কুষ্টিয়ার বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সাংস্কৃতিক কর্মীবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর