বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

খোকসা বাসস্ট্যান্ডে গোল চত্বর প্রয়োজন —-নাহিদ রাজু

নাহিদ রাজু / ৪৬৮ জন পড়েছেন
আপডেটের সময় শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১, ৪:৫৫ পূর্বাহ্ন

আমি কুষ্টিয়া জেলার অন্তর্গত খোকসা উপজেলা থেকে বলছি;খোকসা উপজেলা শহরটা কুষ্টিয়া রাজবাড়ি মহাসড়কের দক্ষিণ ও উত্তর দিকে অবস্থিত।যার পশ্চিম পাশে রয়েছে গড়াই নদী।উত্তর পাশে রয়েছে রেলপথ। সড়ক, নৌ ও রেলপথ বিদ্যমান থাকায় এই উপজেলা বসবাসের উপযোগী একটা শহর।তাছাড়া রাজনৈতিক সহাবস্থানের কারণে এই উপজেলার সুনাম পুরো বাংলাদেশ জুড়ে রয়েছে।প্রায় লক্ষাধিক মানুষের সমাগম হয় প্রতিদিন এই শহরে। এই উপজেলার রাজবাড়ি – কুষ্টিয়া মহাসড়কের উত্তর পাশে রয়েছে খোকসা উপজেলা, খোকসার সবচেয়ে বড় শিক্ষা প্রতিষ্ঠান খোকসা সরকারি কলেজ, রয়েছে খোকসা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, রয়েছে বাংলাদেশের প্রথম রেলপথ, রয়েছে আবু তালেব ডিগ্রী কলেজ,শোমসপুর উচ্চ বিদ্যালয়, শোমসপুর বালিকা বিদ্যালয়। তাছাড়া রয়েছে অসংখ্য মাদ্রাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়।মহাসড়কের দক্ষিণ দিকে রয়েছে খোকসা বাজার,বৃটিশ আমলে তৈরী ঐতিহ্যবাহি খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়, খোকসা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়,খোকসা থানা,খোকসা পৌরভবন,খোকসা মহাশস্মান সহ অসংখ্য প্রতিষ্ঠান।
কিন্ত খুবই কষ্টের সাথে বলতে হয়, প্রতিদিন হাজারো মানুষের জীবনের ঝুকি পারাপার করতে হয় মহাসড়ক। কোন অদৃশ্য কারনে খোকসা বাসস্ট্যান্ডে তৈরী হইনি আইল্যান্ড। যেকোনো সময়ে ঘটে যেতে পারে মারাত্মক কোন সড়ক দুর্ঘটনা।এই সডক দূর্ঘটনার কারণে যদি আমার সন্তানতুল্য একটা শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হই তাইলে কিন্ত কতৃপক্ষ দায় এড়াতে পারবে না।
তাই বিনয়ের সাথে অনুরোধ করছি সড়ক সংশ্লিষ্ট ও রাজনৈতিক নেতাদের অনতিবিলম্বে খোকসা বাসস্ট্যান্ডে আইল্যান্ড স্থাপন করে সকলের নিরাপত্তা নিশ্চিত করুন।
নাহিদ রাজু,
প্রভাষক, খোকসা সরকারি কলেজ, কুষ্টিয়া


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর