বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

রাত পোহালেই সাভারে অনুষ্ঠিত হবে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন

স্টাফ রিপোর্টার: / ৪০৭ জন পড়েছেন
আপডেটের সময় মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২, ২:৩৬ অপরাহ্ন

৫ জানুয়ারী বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন। এই ধাপে সাভারের ১১টি ইউনিয়নের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে বিজিবি মোতায়েনসহ যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছে প্রশাসন।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে এক ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার। তিনি বলেন, বাংলাদেশের সব চেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন হচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। যেখানে সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করে। তৃণমূল পর্যায়ে আনন্দঘন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। সবাই এই নির্বাচনে অংশগ্রহণ করেন।

পুলিশ সুপার মারুফ হোসেন সরদার আরও বলেন, আমরা ঢাকা জেলা পুলিশ এই নির্বাচনে আইনশৃঙ্খলা বজায় রাখার দায়িত্বে রয়েছি। প্রত্যেক কেন্দ্রে আমাদের পুলিশ সদস্য রয়েছে। এই নির্বাচন সুষ্ঠু ও আনন্দঘন করার জন্য যে ব্যবস্থা করা প্রয়োজন ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
ঢাকা জেলার পুলিশ সুপার বলেন, সুন্দর একটা নির্বাচন অনুষ্ঠিত হবে। উৎসবমুখর পরিবেশে নির্বান অনুষ্ঠিত হবে। আপনারা লক্ষ্য করেছেন অতিতে কেরানীগঞ্জে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে উৎসবমুখর পরিবেশে। ঠিক এরকমই নির্বাচন বুধবার সাভারেও অনুষ্ঠিত হবে। সাভার বাংলাদেশের খুবই গুরুত্বপূর্ণ উপজেলা এখানে সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাভার উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম বলেন, আপনারা জানেন ৫ জানুয়ারি সাভারের ১১টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের নির্বাচন কমিশন ও ঢাকা জেলা প্রশাসনের প্রত্যক্ষ নির্দেশনায় আমরা সকল প্রকার প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছি। এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে আমরা দৃঢ় প্রতিজ্ঞবদ্ধ। এই নির্বাচনে সম্পানিত ভোটাররা নির্বিঘ্নে যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে ক্ষেত্রে আমরা প্রস্তুত রয়েছি। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ শুরু করেছেন।

এছাড়া পুলিশ বাহিনীর ১৫টি মোবাইল টিম, এপিবিএন এর ৬ টি স্ট্রাইকিং ফোর্স, পর্যাপ্ত সংখ্যক পুলিশ বাহিনী, ৪ প্লাটুন বিজিবি সদস্য কাজ শুরু করেছেন। র‌্যাবের ৫ টি এলিট টিম আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।

এছাড়া দুই প্লাটুন অতিরিক্ত ব্যাটালিয়ান আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য ও ১৭ জন আনছার সদস্যের একটি বাহিনী আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবেন। নির্বাচনের কার্যক্রম পরিচালনায় যে সকল সরকারি কর্মকর্তা সাংবাদিক, প্রার্থীসহ ভোটারদের সহযোগিতায় সুষ্ঠু নির্বাচন উপহার দিতে আমরা প্রতিজ্ঞ।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলা উত্তরের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহিল কাফি, সাভার মডেল থানার পরিদর্শক কাজী মইনুল ইসলাম, আশুলিয়া থানার পরিদর্শক কামরুজ্জামান, ধামরাই থানার পরিদর্শক আতিকুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, আগামীকাল (৫ জানুয়ারী) বুধবার ৫ম ধাপে সাভারের ১০টি ইউনিয়ননে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। সাভারের দুটি ইউনিয়ন বাদে ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫২ জন, সংরক্ষিত সদস্য পদে ১১৭ জন, সাধারণ সদস্য পদে ৩৫৭ জনসহ সর্বমোট ৫২৬ জন। এর মধ্যে তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত আসনে ১ জন ও সাধারণ সদস্য পদে ৭ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বিদ্রোহী প্রার্থী হিসাবে আওয়ামী লীগের ১১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৯ জন, জাতীয় পার্টির ২ জন, জাকের পার্টি ২ জন ও স্বতন্ত্র ১৮ জন প্রার্থী প্রতিদ্বদন্দ্বিতা করছেন। সাভারে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১২ হাজার ৩১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৭ হাজার ৬৮৯ জন ও মহিলা ভোটার ২ লাখ ৪৪ হাজার ৬২৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর