মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

ফরিদপুরের পঞ্চপল্লীর ঘটনায় আবারও বিজিবি মোতায়েন

গড়ব বাংলাদেশ ডেস্ক / ১৩২ জন পড়েছেন
আপডেটের সময় বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ৭:২০ অপরাহ্ন

ফরিদপুরের মধুখালীতে পঞ্চপল্লীর ঘটনায় নিরাপত্তা জোরদারে আবারও বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল সাড়ে ৫টা থেকে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছে ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটদের সঙ্গে ফরিদপুর সদরসহ মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীসহ বিভিন্ন এলাকায় যৌথ বাহিনীর সঙ্গে সমন্বয়ে টহল পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট দিপজন মিত্র, মো. মুজিবুল ইসলাম, মো. খায়রুজ্জামান ও মো. সাজিদ-উল-মাহমুদ বিজিবি সদস্যদের সঙ্গে নিয়ে ওই এলাকায় টহলে রয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে পঞ্চপল্লীর ঘটনায় শুক্রবার (১৯ এপ্রিল) থেকে রোববার (২১ এপ্রিল) বিকেল পর্যন্ত পুলিশ ও র‌্যাবের সঙ্গে বিজিবি মোতায়েন ছিল।

 

এরপর মঙ্গলবার (২৩ এপ্রিল) পঞ্চপল্লীতে হত্যাকাণ্ডের বিচার দাবিতে মধুখালী ঈদগাহের সামনে মানববন্ধন শুরু হয়। সর্বস্তরের জনগণের ব্যানারে আয়োজিত কর্মসূচিতে অংশ নেন জেলার বিভিন্ন এলাকার পাঁচ শতাধিক মানুষ। আধা ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে খণ্ড খণ্ড হয়ে মিছিল নিয়ে নোয়াপাড়ার মোড়, মাঝিবাড়ি, বাগাটের ঘোপঘাটসহ বিভিন্ন স্থানে অবস্থান নেন তারা। পরে তারা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধের চেষ্টা করেন। এসময় সেখানে থাকা পুলিশের বাধা পেয়ে বিক্ষুব্ধ হয়ে ওঠেন। ছোড়া হয় ইটপাটকেল। একপর্যায়ে সড়কে গাছের গুঁড়ি ফলে অবরোধ করে বিক্ষোভকারীরা। এতে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চার ঘণ্টা মহাসড়কে যান চলাচল ব্যহত হয়। কয়েক শ যানবাহন আটকে পড়ে।

 

দুপুর সাড়ে ১২টার দিকে সেখানে গিয়ে দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন ফরিদপুরের জেলা প্রশাসক। এরপরও সড়ক না ছাড়ায় অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গত ১৮ এপ্রিল  সন্ধ্যায় স্থানীয় একটি মন্দিরের প্রতীমায় আগুনের খবর পেয়ে জড়ো হন এলাকাবাসী। এ ঘটনায় পঞ্চপল্লী প্রাথমিক বিদ্যালয়ের শৌচাগার নির্মাণে কাজ করা ৭ শ্রমিককে সন্দেহ করেন তারা।

 

 

পরে স্কুলে গিয়ে তাদের অবরুদ্ধ করে নৃশংসভাবে  মারধর করে উগ্র  হিন্দুজনগোষ্ঠী । এতে গুরুতর আহত হলেও শ্রেণিকক্ষে আটকে রাখা হয়।  প্রথমে থানা পুলিশ ও উপজেলা প্রশাসন চেষ্টা করেও পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হন। পরে জেলা পুলিশ ও প্রশাসনের অতিরিক্ত সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে আশরাফুল ও এরশাদুল নামে দুই ভাইকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় গত শুক্রবার রাতে মধুখালী থানায় তিনটি মামলা হয়েছে। ঘটনা তদন্তে গঠন  করা হয় ৩ সদস্যের কমিটি।

ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম জানান, দুই শ্রমিককে হত্যার ঘটনায় ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ডুমাইন ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বারসহ জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর