মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

গো-ব্যাক প্রসিডিউর অব রিয়েল হোমিওপ্যাথি অনুসারে কার্বোভেজ প্রয়োগের কয়েকটি ক্ষেত্র জেনে নিন।

খন্দকার জাহাঙ্গীর হুসাইন / ৮০২ জন পড়েছেন
আপডেটের সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১, ৫:২৪ পূর্বাহ্ন

যারা ভারতের হোমিওপ্যাথি গবেষক ডা. শ্যামল কুমার দাস স্যারের গো-ব্যাক প্রসিডিউর অব রিয়েল হোমিওপ্যাথি শিখছেন তাদের জন্য আজকের এই বিষয়টি খুবই উপকারে আসবে। তাহলে বন্ধুরা চলুন দেখে নেওয়া যাক কার্বোভেজ মেডিসিনটি কোন কোন ক্ষেত্রে আমরা প্রয়োগ করতে পারি।
০১. কোন অজানা অচেনা রোগীকে যদি হোমিওপ্যাথি চিকিৎসকের নিকট চিকিৎসা করতে আনা হয় তাহলে তাকে কার্বোভেজ সিএম দিয়েই  চিকিৎসা শুরু করা উচিৎ।
০২. ভয়ংকর কোন আঘাত নিয়ে রোগী যদি আসে তাহলে তাকে কার্বোভেজ সিএম প্রয়োগ করেই তারপর হসপিটালাইজড করতে হবে।
০৩. রোগী যদি একেবারে হিমাঙ্গ অবস্থা বা কোমায় চলে যায় এমন রোগীকে হোমিওপ্যাথি চেম্বারে আনা হলে তাকে কাবোভেজ ০/৩ বার বার প্রয়োগ করতে হবে।
০৪. ডায়াবেটিক রোগী বার বার অচেতন হয়ে গেলে কার্বোভেজ সিএম বারবার প্রয়োগ করতে হবে।
০৫. ঘুমের মধ্যে কোন মানুষ অচেতন হয়ে গেলে কার্বোভেজ সিএম দিতে হবে।
০৬. প্রচন্ড জ¦রে কোন মানুষ চেতনা হারালে কার্বোভেজ সিএম দিতে হবে।
০৭. কোন পেসেন্ট বাঁচবেনা বলে হাসপাতাল ছেড়ে দিলে অথবা কোন চিকিৎসায় পেসেন্ট এর জ্ঞান না ফিরলে বারবার কার্বোভেজ ০৩ প্রয়োগ করতে হবে ।
০৮. দেহের কোন অংশে অসহ্য যন্ত্রণা কাতর রোগী যখন কথা বলার মত অবস্থায় নেই এমন্ সময় কাবোর্ংভেজ ২০০ কয়েকবার দিতে হতে পারে। অবস্থার পনিরবর্তন না হলে কার্বোভেজ সিএম দিতে হবে। তাতেও পরিবর্তণ না হলে কার্বোএনিমেলিস সিএম দিতে হবে। এরপর কার্বোএনিমেলিস ২০০ প্রয়োজন হতে পারে।
০৯. দীর্ঘদিন ধরে বিভিন্ন ধারার মেডিসিন দ্বারা চিকিৎসা চলছিলো এখন রোগেীর হঠাৎ ভয়ংকর অবস্থার সৃষ্টি হলে যদি সুযোগ পান তাহলে কার্বোভেজ ২০০ কয়েকবার দিয়ে দিন। তাতেও অবস্থার পরিবর্তণ না হলে কার্বোভেজ সিএম দিয়ে দিন। আর যদি কার্বোভেজ সিএম বও ব্যর্থ হয় তখন কার্বো এনিমেলিস সিএম প্রয়োগ করুন। এরপর কার্বোএনিমেলিস ২০০ প্রয়োজন হতে পারে।
১০. হঠাৎ কোন মানষ যাত্রাপথে অথবা জমিতে বিষ প্রয়োগের সময় বিষক্রিয়ায় অজ্ঞান হয়ে গেলে কার্বোভেজ সিএম প্রয়োগ করতে হবে।

পোষ্ট ট্রমা সিনড্রম বা পিটিএস হিসেবে সর্বপ্রথম সাইকেল যেটিকে বলা হয় তার পযলা মেডিসিনই হবে কার্বোভেজ।
আমরা পরবর্তী কোন একটি আলোচনায় জানিয়ে দেবো এই সকল ক্ষেত্র ছাড়া আর কখন কখন কার্বোভেজ প্রয়োগ করতে হয়। সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন।

গ্রন্থনায়
ডা.মো. জাহাঙ্গীর হুসাইন
ডি.এইচ.এম.এস (বি.এইচ.বি)ঢাকা।
চেম্বার- খন্দকার হোমিও হল
মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার,ঢাকা।
মোবাইল ০১৭৫০৪৯৫৮২০


আপনার মতামত লিখুন :

2 responses to “গো-ব্যাক প্রসিডিউর অব রিয়েল হোমিওপ্যাথি অনুসারে কার্বোভেজ প্রয়োগের কয়েকটি ক্ষেত্র জেনে নিন।”

  1. ডাঃমোঃসায়েদুর রহমান says:

    সুন্দর আলোচনা আমি স্যারে একজন ছাত্র

  2. ডাঃমোঃসায়েদুর রহমান says:

    ভালো লাগলো বিষয় টি

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর