মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

গলায় মাছের কাঁটা বিঁধলে করনীয়

ডা. খন্দকার জাহাঙ্গীর হুসাইন / ১৩৪৩ জন পড়েছেন
আপডেটের সময় রবিবার, ৬ জুন, ২০২১, ৭:৩২ পূর্বাহ্ন

গলায় মাছের কাঁটা বিঁধলে করনীয়

ডা. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস)
মাছের কাঁটা গলায় বিঁধলে আর দেরী না করে সরাসরি নিকস্থ হোমিওপ্যাথি চিকিৎসকের স্মরণাপন্ন হবেন।
কারণ, হোমিওপ্যাথিতে আকষ্মিক এই সমস্যার ভালো সমাধান রয়েছে। আর আপনি যদি মনে করে থাকেন যে, সব সময় আশে পাশে হোমিওপ্যাথি চিকিৎসক পাওয়া যায়না অথবা সেখানে গেলে আপনার পকেট কাটা যায়, তাহলে আপনি আপনার ঘরে কিছু মেডিসিন সংগ্রহ করে রাখতে পারেন। ওই হোমিওপ্যাথি মেডিসিনগুলি আপনার অথবা আপনার পরিবারের বিপদে উপকারে আসবেই।

০১। কার্বোভেজ সিএম শক্তি
আমি মাছের কাঁটা বিঁধলেই রোগীকে সর্বপ্রথম কার্বোভেজ সিএম পটেন্সির ১০ নাম্বার গ্লোবিউলস  এর একটি পিল-ই ব্যবহার করে থাকি আর তাতেই মাছের কাঁটা দূর হয়ে যায়।
যতোদিন নাগাদ আমি এই কার্বোভেজ সিএম ব্যবহার করা শুরু করেছি ততোদিনে কোন একজন রোগীও ফিরে এসে বলেনি যে, তার গলায় বিঁধে থাকা মাছের কাঁটাটি দূর হয়নি। অর্থাৎ আমি এই মেডিসিনটিকে অব্যার্থ হিসেবে জ্ঞান করে থাকি।
সতর্কতা: স্তন্যদায়ি মাতাগণ কার্বোভেজ সিএম শক্তি সেবন করবেন না। কারণ এতে বুকের দুধ শুকিয়ে যেতে পারে এবং বিপি কমে যেতে পারে।

০২। সাইলেশিয়া ৩০/২০০
মাছের কাঁটা দুর করার মেডিসিনটি প্রয়োগ করার জন্য তেমন কোন বিশেষজ্ঞ চিকিৎসক হওয়া লাগেনা। শুধু আপনার হাতের কাছে যদি থাকে সাইলেশিয়া নামক মেডিসিনের ৩০ অথবা ২০০ পটেন্সি। মাছের কাঁটা দূরিকরণে এই মেডিসিনটির ব্যাপক প্রশংসা রয়েছে।
সতর্কতা: যাদের দীর্ঘমেয়াদী হাঁপানি/কাশি অথবা অপারেশনজণিত সেলাই রয়েছে তাদের জন্য সাইলেশিয়া খুবই ঝুঁকি হতে পারে। ফলে তাদেও জন্য বিকল্প ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।

০৩। এনাগেলিস ৩০/২০০
শুধু মাছের কাঁটা নয়। শরীরের যে কোন স্থানে কাঁটা বিঁধলেই এনাগেলিস সেবনে কাঁটা বের হয়ে যায়। জলাতঙ্ক রোগেও এনাগেলিস একটি সুগভীর মেডিসিন হিসেবে সুনাম অর্জন করেছে।

০৪। হিপার সালফ৩০/২০০
গলায় ব্যথা ও মাছের কাঁটা আছে এমন অনুভবে হিপার সাল্ফ প্রশংসার দাবী রাখে।
কখনো কখনো অতিরিক্ত ব্যথার কারণে আর্নিকা মন্টেনা ৩০/২০০ প্রয়োজন হতে পারে।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর