মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ক্লাসে বিশ্বনবীকে (সা.) নিয়ে কটূক্তি, শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ফিরে দেখা’র উনযুগপূর্তি উৎসব পালিত জমকালো আয়োজনে ৭৬ তম আর্ন্তজাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালিত বিশ্বের মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহবান -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খোকসায় মুফতি ফয়জুল করীমের যাত্রা বিরতি পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য এইচ.এস.সিতে আসিফের অনন্য সাফল্য পাংশা পৌর সভায় মন্দির সমূহে নিরাপত্তায় কাজ করেছেন যুবদল নেতা আশরাফুল ইসলাম ফরিদ পাংশায় র‌্যালী মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত অতন্ত্র প্রহরীর ন্যায় আপনাদের পাশে ছিলাম আছি থাকবো -হারুন অর-রশিদ হারুন পাংশায় নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু প্রধান উপদেষ্টার সাথে জামায়াতে ইসলামীর বৈঠক খোকসার ফুলবাড়ি গ্রামে সিরাজ সর্দার কর্তৃক রাসুল (সঃ) কে কটূক্তি স্বামীর পরোকিয়া জেনে ফেলাই  কাল হলো রুমা’র !
বিশেষ ঘোষনা
বাংলাদেশ ভূমি ডটকম এ আপনাকে স্বাগতম। আপনার মূল্যবান সাহিত্য-কর্ম প্রকাশের জন্য বাংলাদেশ ভূমি’তে পাঠিয়ে দিন। এছাড়াও আপনার চারপাশের যে কোন খবর লিখে পাঠাতে পারেন আমাদের কাছে। আমরা বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করবো। যোগাযোগ: খন্দকার জাহাঙ্গীর হুসাইন, মোবাইল-  ০১৭৫০৪৯৫৮২০ , ই-মেইল: bangladeshbhumi@gmail.com, এছাড়াও ভিজিট করতে পারেন বাংলাদেশ ভূমি/ @Bangladeshbhumi / খন্দকার জাহাঙ্গীর হুসাইন ইউটিউব চ্যানেলগুলি। এখন থেকে নিয়মিত বন্ধ্যান্ত, যৌন, পাইলস, নাকের পলিপাসসহ যাবতীয় রোগের চিকিৎসা করছেন: খ্যাতিমান হোমিও চিকিৎসক ডা. মো. জাহাঙ্গীর হুসাইন (ডি.এইচ.এম.এস; এম.এ) । খন্দকার হোমিও হল, মুসলিমপাড়া, হেমায়েতপুর, সাভার, ঢাকা। রোগী দেখার সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

কুষ্টিয়ায় করোনায় মারা যাওয়া হিন্দুর লাশ গ্রহণ করলেন আলেমরা, পরিবারের অস্বীকৃতি

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া / ৬০০ জন পড়েছেন
আপডেটের সময় মঙ্গলবার, ১৫ জুন, ২০২১, ৮:১৪ পূর্বাহ্ন

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া একজন হিন্দু পরিবারের ছেলের লাশকে তার পরিবার ও আত্মীয় স্বজন  সৎকার করতে অস্বীকৃত জনালে এগিয়ে আসেন কুষ্টিয়ার আলেম-ওলামারা। পারস্পরিক ভ্রাতৃত্বের এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন কুষ্টিয়ার মুসলিম সম্প্রদায়।

জানা গেছে, কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার হরিনারায়নপুর ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত শ্যামপদ সাহার ছেলে অরুপ কুমার সাহা (৫২)।  তিনি ছিলেন একজন বই ব্যবসায়ী। অরুপ  হরিনারায়নপুর বাজার জামে মসজিদের সামনে তাঁর একটি বইয়ের দোকান রয়েছে। করোনায় আক্রান্ত হওয়ার পর গত ১১ জুন আড়াইশো শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। হাসপাতালে চার দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে রোববার দিবাগত রাত একটার দিকে না ফেরার দেশে পাঁড়ি জমান অরুপ কুমার সাহা। মৃত্যুর পর হাসপাতাল কর্তৃপক্ষ লাশ গ্রহণের জন্য পরিবারের সদস্যদের খবর দেন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় ভয়ে পরিবারের লোকজন অরুপ কুমার সাহার লাশ গ্রহণ করতে অস্বীকৃতি জানায়। হাসপাতাল কর্তৃপক্ষ অনেক বোঝালেও তাঁরা কোনভাবেই লাশ গ্রহণ করতে রাজি হননি। হরিনারায়নপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন মন্ডল জানান, পরিবারের সদস্যদের অনেক বুঝিয়েও কোন লাভ হয়নি। তারা অরুপ কুমার সাহার লাশ গ্রহণে রাজি হননি। করোনায় আক্রান্ত ব্যবসায়ী অরুপ কুমার সাহার লাশ গ্রহণ না করায় বিপাকে পড়েন হাসপাতাল কর্তৃপক্ষ। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান, পরিবারের সদস্যদের অনেক অনুরোধ করার পরেও তারা কোনোভাবেই লাশ গ্রহণে রাজি হননি। কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার এ এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, ভয়ে পরিবারের লোকজন লাশ গ্রহণ না করায় জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে স্থানীয় ওলামাদের সাথে যোগাযোগ করা হয়। এগিয়ে আসেন কুষ্টিয়ার খলক ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান। সোমবার বেলা ১২ টার দিকে উক্ত প্রতিষ্ঠানের একঝাঁক ওলামা করোনায় মৃত অরুপ কুমার সাহার লাশের সৎকারের ব্যবস্থা করেন। সিভিল সার্জন ডাক্তার এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, মানুষের জীবন মৃত্যু মহান আল্লাহতালার হাতে। করোনায় মারা যাওয়া অরুপ কুমার সাহার লাশ গ্রহণ না করার বিষয়টি তাদেরকে পীড়া দিয়েছে। স্থানীয় ওলামারা এগিয়ে এসে লাশের সৎকারের ব্যবস্থা করে মহত্ত্বের পরিচয় দিয়েছেন। সিভিল সার্জন জানান রোববার রাত থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন করোনায় আক্রান্ত দুজনের মৃত্যু হয়েছে। মৃত দুজনের বাড়িই কুষ্টিয়া সদর উপজেলায় বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

One response to “কুষ্টিয়ায় করোনায় মারা যাওয়া হিন্দুর লাশ গ্রহণ করলেন আলেমরা, পরিবারের অস্বীকৃতি”

  1. Panna badrul says:

    করোনায় মরলে কি হয়?মৃত ব্যক্তি থেকে করোনা ছড়ায় না।এটা তো প্রমাণিত।খুব সহজে এবং স্বাভাবিক সৎকার করা যায়।আজ যা দেখলাম সেটা এক বছর আগে হলে ভালো হতো।ধ্যান ধারণা বদলাতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর